আয় আয় তোরা বাংলার বৈশাখী মেলায়।
আয় সারাবেলা ঘুরি গানে আর নাচে
দিন শেষে এক নতুন আয়োজনে,
রং লেগেছে সবার মনে মনে।
নগর দোলা দুলছে হেলে দুলে,
সাঁপের বীন বাজছে তালে তালে,
বাসন্তী শাড়ী বাংলার বধূর গায়ে।
নুপুর পায়ে নাচছে খুকি ঢাকের তালে তালে
নানান রঙের আলো জ্বলে মিটিমিটি করে।
কী এক অপরূপ সাঁজে সেজে বৈশাখী হাসে,
অবাক দৃষ্টিতে চেয়ে থাকে সারা বেলার সাথে।