ভুল করে, করে ফেলা ভুলগুলো......
শুধরানোর সময় ভুল করতে করতেই পেরিয়ে গেছে......
এখন তাই নতুন করে আর পুরানো ভুলের কথা ভাবিনা......
নতুন ভুল গুলোকে শুধু পুরনো ছকে ফেলি......


এইভাবে কেউ কোনোদিন ফেরাতে পারেনি......
মুঁছে যাওয়া রঙহীন অতীতকে.........
তবু ও কেউ বিরাম দেয় না নিরন্তর চেষ্টায়......