অনেকদিন কোন খবর ছিলনা। আমিও আর খুব একটা আশা করিনা।অন্যান্য দিনের মতই ছিল সহজ সরল সাবলীল একটা সকাল।বসেছিলাম রূপকথার চুপকথা নকশিকাঁথা্র স্মৃতির ঝাঁপী খুলে। দরজা খুলে যে এল দেখে চমকে উঠলাম -শরীর খারাপ নাকি? এই সাতসকালে এতদিন পরে কি মনে করে? মুখে আঁকিবুঁকি যন্ত্রণার মেঘ সরিয়ে সে বলে -আজ কিছু চমক আছে তোর জন্য। ছোট্টবেলার মতন চটপট তৈরি হয়ে নে, জানিস না আজ বড় আনন্দের দিন ভাইফোঁটা। বুকের ভীতর শুখা গাঙে যেন বান ডাকল। কূল কূল করে দু চোখের নদী নিমেষে ভেসে যায় কানায় কানায়। তুই একটু দাঁড়া আমি এক্ষুনি তৈরি হয়ে আসছি।
      ফ্ল্যাশব্যাকে পুরানো সেই দিনের কথা। কতদিন ধরে ছাইচাপা আগুনের মতন বন্দী ছিল এই দিনটা। বহুদিন সম্পর্কের টানাপোড়েনে তালা ঝুলে গিয়েছিল। আজ যেন হেমন্তের সোনার চাবি কাঠিতে বন্ধদুয়ার চকিতে খুলে গেল। আকাশটা আজ বড্ড বেশি নীল... বাতাসটা বেশ যেন মখমল... আজ রক্তে শর্করা মাত্রা বাড়বে বাড়ুক ক্ষতি নেই... এমন দিন কি রোজ রোজ আসে! কোথায় যেন বোধ হয় এফ এমে আমাদের গান ভেসে আসছে '' ''সে আমার ছোট বোন বড় আদরের ছোটবোন'। আমার ছোট বোন মঙ্গল প্রদীপের আলোয় আমায় আবার বরন করবে। সেই হাসি হাসি লজ্জা লজ্জা মুখে বলবে জীয়নকাঠির সেই অভয় মহামন্ত্র। ''ভাইয়ের কপালে দিলাম ফোঁটা...
     এই বছর এমনি একটা আনন্দঘন দিন আমার জীবনে আবার নতুন করে পেলাম। সময়ের কাছে জীবনের কাছে আমি কৃতজ্ঞতা স্বীকার করি বার বার।