পর্যাবৃত্ত নাগরিক ছন্দে
ভরে যায় বাউন্ডুলে ডায়রির পাতাগুলো
সমছন্দের ব্যতয়ে
সময়ের অপরাধে পড়ে বিবর্ণ মলিন ধুলো
জমে থাকা হাজারো আবেগ
আছড়ে পড়ে দেয়ালে
সস্তা কলম লেখে সাতকাহন
হয়ত মনের খেয়ালে
মানিয়ে নেয়া যান্ত্রিক জীবন আর নিত্য কলাহলে
আঁকড়ে ধরা পিছুটানের চোরাবালি এড়ায় নিয়মের ছলে
অভিযোজনে অভ্যস্ত জীবন
তাল মেলায় অপরাপর ছন্দে
ভ্রস্ট বেনিয়া আঁধারের বিপ্লবে
বোনে দাসত্তের বীজ রন্ধ্রে রন্ধ্রে
আঁধারের শহরে তৎপর নস্ট চোখ
খুজে পেতে নস্ট নটিনী
কবিতা কাতর বিরহী কবি
কাব্য বিরহে কাটায় রজনী
ভিক্ষার ফুটো থালা
ঘোরে নগরের ধাধার জালে
নস্ট নটিনির কস্টের শীৎকার
ছুড়ে ফেলে নগর নোংরা বলে
তেল জল মেশা নগরের টানে
চলছে জীবন, জীবনের আহবানে