তারপর,সন্ধ্যার বাতাসে ক্লান্ত শরীর,মৃদু আলোর অপেক্ষার হাতছানি
আনমনা হলে - গল্পের তরে  আছে কি কেউ?
বিষন্নপ্রহরগুলো ঘুরেফিরে আরো উজ্জল - একাকী ভাবনায় তিক্ত সকাল
যেখানে পাখি ডানা মেলেনা-পদচারনা নেই তোমার
ক্লান্ত কবিতায়- একাকী আমি তারই অপেক্ষায়-
শব্দসাজানো শেষ হলে- ভাবনা জেগে কি হবে?
ছায়াতলে অাধোঘুম,স্বপ্ন না হলে,
ঢেউগুলো ভেঙ্গে যাবে
মনের গভীরে সঞ্চিত মেঘমালা - বৃষ্টির ধারা হবে
জমানো কথা থেমে যাবে ধীরে, অসমাপ্ত  যত কবিতা যাবে রয়ে।