......স্বপ্ন.....


স্বপ্ন কখনো আপন হয় না
হয় না জীবনের সাথে মিল
স্বপ্ন শুধু স্বপ্নই রয়ে যায়
ভেঙ্গে দিয়ে সব গড়মিল।
আমিও স্বপ্ন দেখতাম
দেখতাম তোমারী ছবি
সব কিছু হাঁরিয়ে আজ
স্বপ্নই হলো প্রতিচ্ছবি।
      #######
                (২)
স্বপ্ন গুলো উড়ছে যেন
পাখির মত আকাশে
দুঃখ গুলো হাঁরিয়ে গেল
একটু সুখের পরশে।
কোথায় ছিলে কেমন ছিলে
বলনি তো তুমি
তোমার জন্য এতদিন
পাগল ছিলাম আমি।