রাজার বাড়ি চোর পড়েছে
চলরে সবাই চল,
দেখবো কি আর গিয়ে দেখি
আম জনতার ঢল।
চোরতো সে আর নয়ত দূরের
রাজার কাছের লোক,
এতো দিনে পড়লো ধরা
ঘরে থাকা জোঁক।
এমন কথা বলছে সবাই
করছে কানাকানি
চোর কেন ভাই বলছো তাঁরে!?
সে তো স্বয়ং রানী।
কবিতাটি লিখেছিলাম ২০০৭ সালে। আমাদের দেশের তৎকালীন প্রেক্ষাপট অবলম্বনে।
দয়া করে কারো সাথে মিল অথবা তুলনা করবেন না, এবং রাজনৈতিক মিল খুঁজবেন না। ধন্যবাদ।
-আজনাদ মুন