প্রতিটি দিন যায়
যায় প্রতিটি ক্ষন
বছর যায় বছর আসে
আবার ফিরে আসে একুশের মাস।
বাংগালী মনের চেতনা
যুগিয়েছে সবার মনে প্রেরনা
একুশে ফেব্রুয়ারী কি করে ভুলে থাকি
সুরে সুর দিয়ে ডেকে যায় যেন
একুশের মর্মধ্বনী।
একটি মাত্র ভাষা একুশে ফেব্রুয়ারী
অথচ অগনিত প্রানের বদলে
ফিরে পেয়েছি একুশে ফেব্রুয়ারী
যুগ যুগ ধরে রহিয়াছে গাঁথা
একুশের বর্নমালা।
হেসে হেসে যারা সবেছিল জীবন
বলো আজ কোথায় তারা
একুশের চেতনায় মনে পড়ে বারে বারে
একুশের এই মাসে সবাই মোরা মর্মাহত।
একুশ আমার লক্ষ শহীদের কেনা
কি করে ভুলে থাকা যায়
আজো মনে পড়ে প্রতিটি ক্ষনে
তোমাদের সেই কথা।
বাংলা ভাষা আমরি বাংলা ভাষা
একুশ এলেই শিউরে উঠে
মনে লাগে দারুন ব্যথা
তাইতো তাদের শ্রদ্ধা করে
আজো জনম জনম ধরে।
রাজপথ থাকে মুখরিত গানে
ফুলে ফুলে সাজে প্রতিটি শহীদ মিনার
তোমাদের স্বরনে একুশের এই দিনে
গান গায় একসোথে ।
বছরের পর গেছে বছর কেটে
এসেছে আবার ফিরে ফেব্রুয়ারী  
সুরে সুর দিয়ে গাঁথা
একুশের এই বর্নমালা।
বাংলা ভাষার জন্য যারা
নেমেছিল রাজপথে
কেহ নেই ওরা আজ
‌তবু রয়েছে মোর মাতৃভাষা।
আমরি বাংলাভাষা
একুশ এলেই মনে পড়ে
সবার চোখে ঝড়ে
একি সুরে গাঁথা সে যে
আমার বাংলা ভাষা।
এসেছে আবার একুশ ফিরে
তাই তো সবাই গায়
আনন্দে সবাই আত্মহারা
তাই রাজপথে ওরা ভাই।