কান্না আসে আজ আমার
কেন জানি না
দু-চোখ ভরা অশ্রু আমার
ঝড়ে পড়ে ব্যকুল ধারায়।


বুকটা ভরা দুংখ আমার
মনটা কেন কাঁদে
করলো কে যে এমন আঘাত
দেখী নাই যে তারে।


বুকের ভিতর দারুন ব্যথা
থেকে থেকে কাঁদে
দুমড়ে মুচড়ে হাহাজারি
করছে আর্থনাতে।


কেউ দেখেনা কান্না আমার
জমা কত বুকে
কেমন করে বুঝাই আমি
অশ্রু জমা চোখে।


সে যে নয় আপন কেহ
আমার বংশধর
তবু কেন বারে বারে
দিচ্ছে সুতোয় টান।


আজ বড় কষ্ঠ আমার
বুকটা জুড়ে খড়া
উথাল পাতাল বুকের ভিতর
করছে সারাবেলা।


অশ্রু ভেজা দুটি চোখে
কাঁদছি একা বসে
বারে বারে কেন যেন
তোমায় মনে পড়ে।


কি কারনে কিবা দোষে
এমন সাজা আজ
ভাবতে গেলে দুটি চোখে
অশ্রু ঝড়ে অমার।


বুকটা জুড়ে করুন ব্যথা
কেউ শোনে না আর
কাঁদছি একা বসে বসে
শুধু নিরারায়।


চোখের জলে যায়রে ভেসে
বুকের আংগিনা
বোবা ভাষায় কাঁদছে ব্যথা
কষ্ঠে বুকটা ভরা।