এইতো সেদিন আর বেশী দুরে নয়
দুটি চোখ বুঝি যখন তখনি দেখতে পাই
কারা যেন দল বেঁধে বিজয়ের গান গায়
নারায়ে তাকবির আল্লাহু আকবার।


চারিদিকে শ্লোগান বিজয়ের সুর
কারা যেন তুলিয়াছে সুরে সুরে সুর
হাতছানি দিয়ে ডাকে শুধু বারে বার
আছে যত ওপারে প্রবীণের দল।


দেখী যেন আকাশে উড়ে পতাকা
তাতে যেন লেখা শুধু কালেমার ই নাম
সেদিন তো নয় আর জানি বেশী দুর
আসবে বিজয় দুলবেই পতাকা।


বারে বারে শুনি আমি বিজয়ের সুর
কাদের যেন চিৎকারে
ভেসে আসে বাতাসে
নারায়ে তাকবীর, আল্লাহু আকবার।


আসবে জানি বিজয় সেদিন
সেদিন তো আর বেশী দুরে নয়
খনিকের পথ সে যে
আসবে যে হেসে হেসে।