তোমাকে পাই আর না পাই
তোমাকে ভালবেসে যাব অনন্তকাল
যত দুরে থাক তুমি
আমার জীবন থেকে অথৈ দুরে।
কেবল তোমাকেই ভালবেসে যাব
তোমাকে ভেবে কাটিয়ে দেব নীশিরাত
যদি ও না পাই তোমাকে এই জীবনে
না পারি তোমাকে একটু ও ছুঁতে।
তবু ও তোমাকে ভালবেসে যাব
মনের আবেগে অনন্তকাল
প্রতিটি ক্ষনে ক্ষনে হৃদয়ের মন্দিরে
তোমাকে সাজাবো আপন হাতে।
তুমি যেখানে রাখ নিজেকে লুকিয়ে
খুজে নেব তোমাকে
দুর হতে দেখবো তোমাকে একান্ত আপন করে
নিবিড় দুটি চোখে।
আমার প্রতিটি দিন কাটে ভেবে তোমাকে
না পাওয়ার এক বিষন্ন বুকে নিয়ে
তবু ও পাই এক অনাবিল স্বাদ
তোমাকে দুর হতে ভালবাসায়।
প্রতিটি অবসর ক্ষনে
কেবলই তোমারই স্মৃতি হৃদয়ে দোলে
তোমাকে নিয়ে ভাবতেই ভাল লাগে বেশ
তুমি রবে আমারই  অনন্তকাল।
আমার এই ক্ষুদ্র ভালবাসার
মূল্য যদি না থাকে তোমার
তবু ও ভালবেসে যাব না বলা কথায়
সাজিয়ে রাখবো হৃদয়ের ফুল বাগিচায়।
তুমি যেখানে থাক কিংবা যতদুরে
পৃথীবির যে প্রান্তে
শুধু তোমাকেই ভালবেসে যাব
অনুভবে অনুভবে।
আছ তুমি কতদুরে
পাই না তো নাগাল হাতের
একটু পাই না তোমার পরশ
তবু তুমি ক্ষনে ক্ষনে
করেছ বশ মোরে।