যখন তুমি থাকবে একা
জানি তুমি কাঁদবে বসে বসে
দুঃখ গুলো আসবে দুলে দুলে
তোমার হৃদয় মাঝে।
যখন তুমি থাকবে বসে
একা আঁধার ঘরে
বুকের ভিতর ব্যথাগুলো
উঠবে যখন কেঁদে।
হয়তো তখন পড়বে মনে
ভাববে বসে আমায়
কোথায় আছি কেমন আছি
জানতে চাইবে তুমি।
হামাগুড়ি দিয়ে ব্যথা
তোমায় কাঁদাবে
দুমড়ে মুচড়ে শুধুই তুমি
আমায় ভেবে যাবে।
দুঃখ যদি আসে কভু
আমায় হাত বাড়িয়ে ডেকো
থাকি যত দুরে আমি
আসবো তোমার কাছে।
দুঃখ যখন রাখবে তোমায়
জড়িয়ে দুখের চাদরে
ভালবাসায় বাঁধবো তোমায়
হৃদয় বাহনে।
থাকবে যখন একা একা
হাজার স্মৃতি জমবে হেতা
কাঁদবে হয়তো তুমি একা
পাইবে না মোর দেখা