বুকে আমার হাহাকার
কেন পেয়ে হারালাম
রাখতে পারিনি ধরে
চলে গেল বাঁধন ছিড়ে।
জানি আর আসবে না
ফিরে কোনদিন
কি ভুল ছিল আমার
আজো বুঝিনি আমি।
ভাল আমি বাসতাম
কত যে তারে
নীরবে নীরবে অনুভবে
এখনো আছে সে অন্তর জুড়ে।
বুকটা যে আমার এখন মরুভুমি
কেন হারারাম কি কারনে তারে
ভাসালো আমায় দু-চোখের জলে
রাখতে কেন পারিনি তারে।
পেয়ে হারালাম আমি
জীবনের এই ক্ষনে
হামাগুড়ি দিয়ে কাঁদে
ব্যথা বেদনা বুকে।
কষ্ঠের নোনা জল দু-চোখে আমার
এখনো তার ছবি এ চোখে ভাসে
কি ছিল ভুল আমার
আজো জানতে পারিনি।
কি সুখে আছ তুমি
কোন অদুরে
জানতে ইচ্ছে করে
আজ ও মন আমার খোজে।