আমি দুর্বার আমি দুরান্ত
আমি আজ অশান্ত
আজ আমি বিদ্রহী
আজ আমি বিপ্লবী।
দুর্বার দুরান্ত আমি দাবানল
আমি আজ ঘুর্নিঝড়
আমি আজ ভেঙ্গে করবো প্রলয়
আমি আজ উম্মাত বড় অশান্ত।
কোন ভয় করি না
আমি আজ কান্ডারি
ভেঙ্গে দেব সব আজ
হুশিয়ার সাবধান।
আমি আজ সাগরের উওাল টেউ
আকাশের কালো মেঘ
হব আজ আমি গর্জন
হতে পারি আমি বজ্রপাত।
আছে যত দুর্গম পথ
দু-পায়ে মাড়িয়ে আজ
ছুটে যাব সম্মুখে
পিছু আর কভু ফিরবো না।
আমি আজ দুর্বার দুরান্ত
আকাশে মেঘের ঘনঘটা
ভেঙ্গে দেব সব আজ
মানবো না আজ কোন বাঁধা।
সব বাঁধা মাড়িয়ে
দু -পায়ে দলে আজ
যাব দুর্বার হয়ে দুর গগনে
সব বাঁধা ভেঙ্গেচুড়ে করে খানখান।
আমি আজ অশান্ত
ভয় নেই নির্ভয়ে দেব পাড়ি
গ্রহ থেকে গ্রহে যাব
দেব মহাকাশ পাড়ি
আমি আজ উম্মাত আমি দুর্বার।
আছে যত প্রলয় পাহাড় সমান
হিমালয় পর্বত অগ্নিগিরি
ভেঙ্গে করবো সব সমতল ভুমি
আমি আজ দুর্বার দুরান্ত।