রাত জেগে বসে আছি
তুমি আসবে বলে
ঘুম নেই দুটি চোখে
তুমি আসবে বলে।
ছবি আঁকি আনমনে
জানালার পাশে বসে
একাকি উদাস মনে
তুমি আসবে বলে।
নিরবধি হয়ে আছি দাঁড়িয়ে
ব্যকুল চোখে দৃষ্টি দিয়ে
তুমি আসবে বলে।
বিষন্ন গুলো আমি
রাখিনি পুষে
সুখের শ্রাবন ধারা
এখনো খুজিনি আমি
তুমি আসবে বলে।
একা একা বড় একা
তবু মনে দেয় দোলা
তুমি আসবে বলে।
রংধুনু সাত রং আকাশ জুড়ে
আজো দেখিনি আমি নয়ন ভরে
তুমি আসবে বলে।
বকুল ফুলের মালা
গাথিঁনি আজো
রেখেছি জমা যতন করে
তুমি আসবে বলে।
শেষ বিকেলে আজো
যাইনি আমি
ফুল বাগানে ঝড়া ফুল কুড়াতে
তুমি আসবে বলে।
গান আমি গাইনি বেসুরা সুরে
তোমাকে দেখে দেখে
গান গাইবো বলে।
আজো আমি চেয়ে দেখিনি
দুরের কাঁশবন
অপলক দৃষ্টি দিয়ে
তুমি আসবে বলে।
এখনো প্রতিটি রাত জেগে থাকি
কখন এসে দাঁড়াবে
আমার দুয়ারে।