আযান শুনে যেও মসজিদেতে ভাই
আযানের ধ্বনী শুনে
ঘুমায়ে থেকো না আর
দেখ চেয়ে পুব আকাশে
সূর্য উঠিয়াছে লাল।
নামাজ পড়ে দু -হাত তুলে
খোদার কাছে করো মোনাজাত
নামাজ পড়ে নাও গো কিনে
বেহেস্তিরি বাগান।
ভুল করেছ কত তুমি
প্রতি পদে পদে
নামাজ পড়ে খোদার কাছে
ভাস চোখের জলে।
পাঁচ ওয়াক্ত নামাজ পড়
মসজিদেতে ভাই
নাজাত পাবে কবরে তুমি
থাকবে জানি সুখে।
গান বাজনায় মগ্ন থেকে
করলে নামাজ কাজা
সাজা পাবে কবরে তুমি
রেখো দিলে গাঁথা।
আযান ধ্বনী আসছে ভেসে
মধুর সুরে সুরে
চলো সবে একসাথেতে
মসজিদেতে যাই।