মুক্ত করে আনবো মোরা
এই তো মোদের পণ
জেলখানাতে বন্দী আর
রাখবি কতকাল।
খোদার প্রিয় বান্দা সে যে
হাসি মুখে তার
জেলখানাতে আছে তবু
নাই যে তাহার ভয়।
মিথ্যা কত সাক্ষি দিল
কত জনে জনে
অবশেষে করলো চালান
নিল তারে কোটে।
তবু তাহার মুখে হাসি
সদা কোরআন খানি বুকে
যবে যবে আল্লাহর কাছে
করছে ফরিয়াদ।
খোদার লীলা খেলা যে
বুঝা বড় দায়
আজ নয়তো কাল
মুক্তি হবেই তার।
জেলখানাতে বন্দী তারে
রাখবি কতকাল
কোটি কোটি মানুষ আজ
দিচ্ছে শ্লোগান।
মুক্ত করে আনতে হবে
এইতো মোদের পণ
বিনা দোষে বন্দী করে
রাখবি কতকাল।
বিনা দোষে জেলখানাতে
রাখছে তারে সেলে
মাঝে মাঝে হাজির করে
ট্রাইবুনাল কোটে।
আকাশ বাতাস আজো কাঁদে
নামটি তাহার শুনে
কেমন করে রাখবি তারে
বন্দী করে সেলে।
মুক্ত করে আনবো তারে
আসুক যত বাঁধা
শত বাঁধা পায়ে পিশে
লড়বো আমি একা।