আমার বাংলাদেশ
আমার বাংলাদেশ
শাহ মাখদুমের বাংলাদেশ
শাহ পরানের বাংলাদেশ।
আমার বাংলাদেশ
কোটি মানুষের এই বাংলাদেশ
নাস্তিক মুরদাত এর হবে নাতো ঠাই
আমার বাংলাদেশ তাই।
আমার মাতৃভুমি
আমার জন্মভুমি
জন্মেছি এই দেশে
তাইতো খুশি রাশি রাশি।
আসুক যত ঝড় তুফান
আমার বাংলাদেশে
দু-হাত দিয়ে রুখবো আমি
আষাঢ় বাদল দিনটারে।
আমার বাংলাদেশ
সোনার বাংলাদেশ
খান জাহানের বাংলাদেশ
পীর আউলিয়ার বাংলাদেশ।
স্বপ্নে গড়া আমার বাংলাদেশ
অন্যায় জুলুম সইবোনা তো আমি
হাতে নিয়ে তালোয়ার
জীবন দেব কোরবান
তবু মাথা নত করবো নাতো আর।
আমার দেশের মাটি
সোনার চেয়ে খাটি
যেন মায়ের মুখের হাসি
আমার দেশের মাটি।
লড়ে যাব অবিরাম
থাকবো মোরা অবিচল
এইতো মোদের অঙ্গীকার
আমার বাংলাদেশ।
করছে যারা ষড়যন্ত্র চুপি চুপি রাতে
দেশটা নাকি গিলে খাবে
এই তো তাদের আশা
কেমন করে খায় গিলে খায়
দেখবো এবার মোরা
আমরা বাংলাদেশের সোনা।
মায়ের সমান ভালবাসি
আমার দেশের মাটি
কেমন করে নিতে চায় কাড়ি
আমার দেশের মাটি
ওরা বলো কেমন দেশবাসি।
আমার বাংলাদেশ
আমার বাংলাদেশ।