জ্বলে উঠেছে আজ দাবানল
ভেঙ্গে দেবে আজ লোহার কপাট
কে দিবি বাঁধা আজ
মোরা হব আজ আগুয়ান।
চেয়ে দেখ আজ লোহার কপাট
ভেঙ্গেছে সব তরুন দামাল
রাজপথে আজ নেমেছে সব
ভাঙ্গবে সব লোহার কপাট।
উঠছে জ্বলে উঠছে ফুসে
রক্ত সবার সমান তরে
মানবে না আজ বাঁধা সবে
ভেঙ্গে দেবে আজ লোহার কপাট।
দামাল তরুন একসাথে আজ
রাখছে হাতে হাত
বিপ্লবী উম্মাদনা
কন্ঠে সবার আজ।
চারিদিকে আজ প্রতিবাদ
অজস্র জনতা আজ হয়েছে আগুয়ান
সবার চোখে আজ
অশান্ত দাবানল।
পায়ে বেরিবাঁধ লোহার শিকল
ছিড়ে দেবে সব শক্ত হাতে
ভেঙ্গে দেবে সব লোহার কপাট
তরুন দামাল আজ এক হয়েছে এক।
ভাঙ্গবে তালা ভাঙ্গবে সবার
কে আছে আজ হও আগুয়ান
একসাথে আজ কন্ঠে তোল
তুমুর বজ্রপাত
মানবে না আজ বাঁধা কেহ
ভাঙ্গবে সবাই লোহার কপাট।