তুমি কেমন মুসলমান
আমি প্রশ্ন করছি
তুমি কেমন মুসলমান
নামটি তোমার মুসলমান
রেখেছ মুহাম্মদ।
তুমি কেমন মুসলমান
নাই যে তোমার লজ্জা সরম
তুমি যে বে-সরম
পাক কোরআনের কথা তুমি
রাখনি স্বরন।
লেবাছ তোমার কাবুলি ওয়ালা
নামটি মুহাম্মদ
নাই আদশ তোমার মাঝে
তুমি কেমন মুসলমান।
দ্বীন দুনিয়ায় মগ্ন তুমি
তুমি নও যে ইমানদার
নামাজ রোযা নাই যে তোমার
তুমি কেমন মুসলমান।
অন্যায় কাজে লিপ্ত তুমি
সদা সর্বদা
জেনা ভ্যাবিচারে তুমি
লিপ্ত সারাবেলা।
হক হালালি নাই যে তোমার
করছ সবি ভক্ষন
নাম রেখেছ মুহাম্মদ
তুমি কেমন মুসলমান।
লম্বা তোমার গায়ের জামা
লম্বা তোমার বুলি
বহুরুপি বেশ যে তোমার
দেখতে পরহেজগারী।
মসজিদেতে যাওনা তুমি
আযান শুনে ভাই
গান বাজনায় মগ্ন থাক
তুমি দিন-রাত
বলো,তুমি কেমন মুসলমান।
দেখতে বড় বেশ তুমি
মুখে লম্বা দাড়ি
হিন্দু মুসলিম যায় না বুঝা
তুমি কেমন মুসলমান।
এমন মুসলমানগো তুমি
নাই যে তোমার হায়া
চুরি ডাকাতি তোমার
নিত্যদিনের পেশা।
অন্যায় অনাচারে তুমি
থাকছ  সর্বদা
খুন,গুম,হত্যা
মারছ তোমার ভাইটা
মুখে তোমার মুসলমান
নামটা উপাধি।
যায় না দেখে তোমায় বোঝা
তুমি কেমন মুসলমান
লম্বা লম্বা বয়ান তোমার
নামটা মুহাম্মদ
তুমি কেমন মুসলমান।