এই মেয়ে শোন তোমাকে একটা কথা বলবো
আজ অনেক ধরে ভেবেছি
অথচ বলবো বলবো করে আজো বলতে পারিনি
কেটে গেছে অনেকটা দিন অনেক প্রহর।
আজ কথাটি বলবোই ভেবেছি
তাই আমি দাড়িয়েছি তোমার সম্মুখে
কিন্তু চোখে চোখ পড়তেই
হারিয়েছি সব ভাষান্তর।
এই মেয়ে শোন তোমাকে একটা কথা বলবো
তুমি চলছিলে একাকি কোন মেঠোপথে
তোমাকে দেখতেই বেশ জেগেছে উৎফুল্ল মনে
ভেবেছি এই বুঝি বলবো সেই কথাটি।
কতবার সাজিয়েছি কবিতার ছন্দে ছন্দে
অগুছালো কথাগুলো বলবো ভেবে
এমন নয় তো তেমন করে
নিজেকে সাজিয়েছি একদম পরিপাটি।
এই মেয়ে শোন তোমাকে একটা কথা বলবো
অনেক কথা জমা রেখেছি তাই হৃদয়ের ফুলদানিতে
তোমাকে বলবো আলতো আলতো স্বরে
কেবলই তোমার কানে কানে।
কখনো দেখেছি তুমি ছাদে
নির্জনে একা নিরবে
আমি দুর হতে দেখেছি অপলক দৃষ্টিতে
ভেবেছি এই বুঝি এখনি সময়
বলবো তোমায় সে কথা।
এই মেয়ে শোন তোমাকে একটা কথা বলবো
আজ তোমাকে বলতেই হবে
তুমি একটু থমকে দাঁড়াও
অনেকটা দিন পর তোমার সম্মুখে দাড়িয়েছি।
কিছু একটা বলতে চাই
অথচ বলতে পারিনি
থরথর করে কাপছিল দুটি ঠোট
অামি বলতে পারিনি আজো
আমার অবলা সব কথা
ভালবাসি কথাটি তোমাকে।