অামি লিখে যাব
লিখতে যখন শিখেছি
রুখবে আমায় কে।
কোন বাঁধা অামি মানবো না
তোমার কোন বারন ও না
আমি লিখে যাব
লিখতে আমি ভালবাসি।
ডায়েরির পাতা ভরে ভরে
অগুছালো সব গল্প কথা
আমি লিখে যাই দিনরাত।
জানি না কেন বারন কর
লিখতে আমায়
লেখা যে আমার হৃদয়ের স্পন্দন
লেখাই আমার প্রেম।
আমি লিখতে শিখেছি
অনেক কষ্ঠের বিনিময়ে
আমার সাধনা অনেক ভালবাসা
তাই আমি লিখি কাগজের পাতায় পাতায়।
অামাকে স্তব্ধ করতে পারবে না তুমি
অামার লেখার প্রতিভা
হয়তো হবো না অামি
কাজি নজরুল,নয়তো রবিন্দ্রনাথ ঠাকুর।
হয়তো হবো না তাদের মতো কোন কবি
তাদের মতো বিশিষ্ট কোন জন
হয়তো আমার প্রতিটি লেখা
প্রতিটি কলমের খোঁচা
পড়ে রবে ধুলোমাটিতে
হয়তো বা উইপোকা খাবে
কবিতার পাতা কোন এককালে।
তবু আমি লিখে যাব অনন্তকাল
লিখতে আমাকে হবেই
যদি ও না পাই কোন উপাধি
তবু লিখে যাব আমি অবিরাম।
যদি না যোগাও তুমি লেখার প্রেরনা
আমি লিখে যাব অনবন্দ
লেখার মধ্যে খুজে পাই
অনাবিল সুখ রাশি রাশি।
আমি লিখি বলেই ভুলে যাই সব অতীত
হারানোর মর্মাহত বেদনা
জানি না কি আমার অপরাধ
লিখি বলে বারেবারে এত বাঁধা।
আমি সব কিছু ছেড়ে দিতে পারি
আমি হতে পারি দেবদাস
পারবো না কভু ছাড়তে লেখা
যদি ও তুমি না কর ক্ষমা
আমি তবু ও লিখে যাব অতঃপর বারংবার।