ছোট্ট একটা মনের মধ্যে
ছোট্ট একটা ঘর
সেই ঘরেতে রাখছি তোরে
জনম জনম ভর।
তুই  ছাড়া এই বুকেতে
পাইলো না কেউ ঠাই
কেমন করে বুঝাই তোরে
কেমনে তোরে দেখাই।
তুই যে আমার মধুমিতা
জোস্মনা রাইতের চাঁদ
তোরে ছাড়া আমার এ ঘর
আঁধার কালো রাত।
তোরে কত যতন করে
রাখছি বুকে পুষে
অনন্তকাল একা একা
তবু ভুলি নাই।
ছোট্ট এই মনের ঘরে
তুই যে সুখের তরী
কেমন করে ভুলে আমি
আপন নিবাস গড়ি।
বড় অাপন করে তোরে
রাখছি ধরে বুকে
শত দুক্ষে আজো আমি
যাইনি তোরে ভুলে।
মনের মনিকোঠায় তোরে
রাখছি যতন করে
তুই ছাড়া যে এই বুকেতে
ঠাই নাহি কেহ পাবে।