শত দুক্ষ আজ এ বুকে
দুক্ষরা আজ একে একে ঝড়ে পড়ে
আপন ভেবেছিলাম যাকে এই পবনে
দুক্ষই দিল সে হেসে হেসে।
এই ভুবনে সে যে কেবলই আপন
এখনো কেন সে বোঝে না
তাকে ছাড়া আমার কাটে না যে ক্ষন
প্রতিটি দিন প্রতিটি ক্ষন আর প্রতিটি প্রহর
তোমাকেই মনে পড়ে যায় বারে বার।
ভুল বুঝে শত আঘাত করেছ আমায়
তোমারি কারনে মিথ্যা অপবাদে
দুক্ষরা এখনো কাঁদে নীরবে।
অসহ্য যন্ত্রনা বুকটা জুড়ে
এত ভালবাসা আকলে রাখা বুকে
বিনিময়ে পেয়েছি কেবল বেদনা
দুক্ষরা কেন যে ঝড়ে পড়ে রাতের আঁধারে।
কেন যে কাঁদালো দুক্ষ দিল সে
আনমনে কোন অভিমানে
দুক্ষরা ঝড়ে পড়ে ঝড়ো হাওয়ার বেশে।
দু-চোখে আজ শুধু বৃষ্টি আমার
আলেয়ার আলো কেন আমায় কাঁদায়
দুক্ষ আজ আমার অঝরে ঝড়ে
কেন তুমি এত পাষানী হলে।