আমি ধিক্কার জানাই তাদের
যারা সমাজটাকে করছে কুলসিত
তারা সমাজের ন্যাক্কার মানুষ
যারা সমাজের অভদ্র মানব।
সমাজের যারা বসবাস করে
অসভ্যতাদের সাথে
আমি তাদের ধিক্কার জানাই
যারা সমাজকে কুলসিত করে।
ধিক্কার তাদের যারা সমাজে চলে বেহায়পনায়
অর্ধ উলাঙ্গ হয়ে
অশুভ যাদের আচরন
বয়বৃদ্ধ মানে না যারা
ধিক্কার জানাই তাদের।
আমার বোনের সাথে যারা
প্রেমের ফাঁদে ফেলে ইভটিজিং করে
ভিন্ন ছলা কলায়
তারা সমাজের ন্যাক্কার কুলসিত মানুষ।
ওরা কারা এই নরপিচাশ
যারা স্কুল পড়ুয়া অবুঝ কিশোরিকে
জোড়পুবক গনধর্ষন করে
অবশেষে গলাটিপে হত্যা করে
আমি তাদের ধিক্কার জানাই।
যারা আমারি বোন কিংবা আমারি মা
চলতে পারে না ভয়ে
হায়েনার ছলা কলায় বসে থাকে ওৎ পেতে
ছিড়ে খেতে চায় লম্পট জানোয়ার গুলো
ধিক্কার ওই সব মানুষগুলোকে।
সমাজের ন্যাক্কার কুলসিত মানুষ
হয়তোবা ওরা আজ হয়ে গেছে নিলজ্জ
ধিক্কার তাদের যারা তাদেরই বোনকে
অন্যর হাতে তুলে দেয় কেবলই অথের মোহে
ধিক্কার তাদের ,তাদের দেই আমি ধিক্কার।