চুল দাড়ি আর পাগড়ি বাঁধা
দেখতে দরবেশ বাবা
লাল শালু পড়ে ওরা
বলছে দয়াল বাবা।
আল্লাহর ওলী বলছে ওরা
ওদের নাইরে নামাজ রোজা
ভন্ড পীরের মুখোশ পড়ে
তারা গড়ছে আস্তানা।
নারী পুরুষ নাই ভেদাভেদ
কেমন দরবেশ তারা
লম্বা লম্বা গায়ে জামা
বলছে পীর বাবা।
খেয়াল খুশী মতো তারা
গড়ছে আস্তানা
ফুলে ফুলে সাজায় ওরা
পীরের মাজারটা।
কোরআন হাদিস নাইতো জানা
তবু তাদের এমন পেশা
যায়না দেখে বোঝা
এ কেমন পীরের দশা।
আল্লাহর কালাম পড়ে ওরা
দিচ্ছে ধোকা ভাই
আর কতকাল করবে বোকা
এ কেমন দরবেশ বলো ভাই।
বহুরুপি পেশা তাদের
নামটা খাজা বাবা
মাজার গুলোর নামটা দিয়ে
ব্যবসা করছে তারা।
ওলি আল্লাহর নাম ভাঙ্গিয়ে
করছে মাজার তারা
অন্তরেতে নাই যে ভয়
কেমন দরবেশ বাবা।
চুল দাড়িতে যায়না চেনা
হিন্দু মুসলমান
ভন্ড পীরের লেবাছ পড়া
স্বীকার করে বাবা।
মাজার গুলোর এমন দশা
গান বাজনায় ভরা
ক্যাডার দিয়ে চালায় তারা
দেয় না কেহ বাঁধা।
হাজার হাজার ভক্ত তাদের
করছে মুরিদ তারা
পায়ে তাদের স্যালাম করে
মানে পীর বাবা।
মানত করে গরু ছাগল
দয়াল বাবার নামে
ওসব দিয়ে ব্যবসা করে
ভন্ড পীরের দলে।
লাখো লাখো ভক্ত কত
আসে মাজারে
খোদার বিধান ভুলে সবাই
সেজদা করে মাজারে।
আল্লাহর ওলি বলে ওরা
কেমন পীর তারা
নামাজ রোজা নাইতো পড়ে
ভন্ড পীর বাবা।
পীর আউলিয়ার মাজারগুলো
করছে দখল তারা
গডফাদার ক্যাডার দিয়ে
করছে ব্যবসা তারা।
ভন্ড পীরের দলগুলো অাজ
একি সুতোয় গাঁথা
যায়না চেনা মুখোশ পড়া
ঘুরছে সারাবেলা।