এসো হে বৈশাখ,এসো হে
তোমার জন্য দাঁড়িয়ে অপেক্ষমান
বৈশাখ তুমি এসো
আমন্ত্রন জানাই তোমায়।
তুমি আসবে বলে বৈশাখ
আজ বাংলার মাঠ ঘাট
দিগ দিগন্তে
ছড়িয়েছে তোমার সুবাস।
এসো বৈশাখ হেসে হেসে
দুলে দুলে ঝড়ো হাওয়ার বেশে
বাংলা নববর্ষ মোদের প্রানের স্পন্দন
দেখা দিয়ে যাও হে নববর্ষ।
আম কাঁঠালের গন্ধে ভরা
বৈশাখ মাস ঘেরা
মৌ মৌ সু-ঘ্রান
মনে লাগে দোলা।
এসো বৈশাখ রোদ্দুর দুপুরে
আছি দাড়িয়ে
ছুঁয়ে যাও মন আমার
বৈশাখী ঝড়ো হাওয়ায়।
বৈশাখী রঙ্গে মেতেছে কতজন
রঙ্গে রঙ্গে রঙ্গের আল্পনায়
ঠং সেজেছে বৃদ্ধ যুবক
বৈশাখীর মাতাল হাওয়ায়।
এসো বৈশাখ খড়া দুপুড়ে
মাঠ ঘাট সব পেরিয়ে
তোমার জন্য দাড়িয়ে
বৈশাখী নববর্ষের সাজে।
শুভেচ্ছা তোমায় হে নববর্ষ
আলিঙ্গনের পরশে আমি
সুখ খুজে পাই বারে বার
কোথায় হে বৈশাখ তুমি।
মেঠোপথ আমি রাঙ্গিয়েছি রঙ্গে
রাজপথ গুলো সাজিয়েছি ফুলে
এসো হে বৈশাখ এসো তুমি
তোমার অপেক্ষায় এখনো যে আমি।
বাংলার নববর্ষ শুভেচ্ছা তোমায়
তোমাকে জানাই হাজার আমন্ত্রন
এসো তুমি রং মেখে সাত রঙ্গে সেজে
তোমারই প্রতিক্ষায় হে বৈশাখ।
তুমি আসবে বলে হে বৈশাখ
সাজিয়েছি আল্পনায় রঙ্গিন ফেস্টুনে
বৈশাখী সাজে আজ বাংলার প্রান্তর
গ্রাম থেকে শহরে ছড়িয়েছে তোমার সুবাস
হে বৈশাখ এসো হে বৈশাখ।