এই তো সেদিন
কারা যেন তাকে অপহরন করেছে
লোকালয় লোকের ভীড় থেকে
প্রকাশ্যে দিন দুপুরে।
কারা ওরা কি তাদের পরিচয়
ওরা কোন গডফাদার
এখোন মেলেনি তাদের পরিচয়
প্রশাসন ও নীরব শান্ত।
কি ছিল তাদের চাওয়া পাওয়া
কি কারনে বা করেছিল অপহরন
আজো মেলেনি তার খোঁজ
কি স্বার্থ ছিল এ গুমের।
বিভীষিকাময় কেটেছে রাত
দুমড়ে মুচড়ে কেঁদেছে বারেবার
এই বুঝি নিল মোর প্রান কাড়ি
অবরুদ্ধ আমি।
প্রকাশ্যে দিনে টেনে হিচড়ে
চোখ বেঁধে গাড়িতে তোলে তাকে
এ কেমন পেশাদার অপহরন কারি
ওরা জঘন্য মানুষের কাতারে ।
কেউ কি ভাবতে পারে
মৃত্যর দুয়ারে দাঁড়িয়ে থেকে
মৃত্যর সাথে আলিঙ্গনে
কেউ আসতে পারে ফিরে।
কারা ওরা আজো চিনতে পারেনি
উৎঘাটন হইনি গুমের রহস্য
খুজে চলছে প্রশাসন
লোক চক্ষুর আড়ালে হয়তো বা ঘুরছে সবে।
একের পর এক করছে অপহরন
করছে বা কারা হয়তো নাই কারো জানা
কোন স্বার্থের মোহে করেছে অপহরন
কেটেছে কটা ক্ষন শ্বাস রুদ্ধকর।
প্রকাশ্যে দিনে করেছে গুম তারে
প্রশাসনের চোখে ফাকি দিয়ে
ছিল কারা ওরা কাদের নেতৃত্বে
করেছিল অপহরন রেখেছে বন্দী ঘরে।
এখনো নিত্যদিন চলছে গুম
করছে অপহরন
নাইতো পারে ধরতে কেহ
দেখায় অর্থের প্রলভোন।
অস্ত্র ঠেকিয়ে মাথায়
ভয় দেখিয়ে যায়
চিৎকার করলেই করবে গুলি
উড়িয়ে দেবে খুলি।