আমি কখনো পিছু হটবো না
যদি আমার মৃত্য ও হয়
তবু অামি পিছু হটবো না।
যদি সব জালিমেরা পথ রুখে দাঁড়ায়
আমাকে নিষ্ঠুর ভাবে হত্যা করা হয়
তবু ও ভয়ে মাথা নত করবো না।
জিহাদি পাগড়ি যখন মাথায় বেঁধেছি
আমি কি করে পিছু হটি
সম্মুখে আমার জান্নাতের হাতছানি।
মরতে তো হবেই জানি
তবে মরনের কিসের ভয়
জান্নাতের সিঁড়ি বেয়ে
আমি যেতে চাই ।
কত সাহাবায়ে কেরাম দিয়েছে জীবন
ক্ষত বিক্ষত করেছে
রক্তে লালে লাল।
ভয় করি না আমি
আমি তাদেরি মতো একজন
নেমেছি তাই রাজপথে
ইসলামের ঝান্ডা নিয়ে।
হে পারওয়ার দিগার
আমাকে তুমি কবুল কর
তাদের সাথে সামিল কর নাও।
পথ রুখেছে মোর জালিমেরা
প্রান কেঁড়ে নিতে চায় ওরা
বেশ তো নেবে নাও
আমি তৈরি
হবে মোর শহিদি মরন।
ইসলামের পতাকা আজ মোর হাতে
ভয় নেই ওরে ভয় নেই
চোখে মুখে আজ জ্বলছে দাবানল।
হাতছানি দিয়ে ডাকে সম্মুখে
কি করে ফিরে আসি
জালিমেরা সবে বসে আছে দলবেঁধে।
বুকের তাজা রক্ত ঢেলে
বাঁচাবো দ্বীনের মান
মরবো আমি হেসে হেসে
লড়বো প্রানপন।
ভয় দেখিয়ে চোখ রাঙ্গিয়ে
পারবে না তো আর
দ্বীনের জন্য দেব প্রান
রাখবো মোদের মান।
আমাকে প্রান নাশের কোন হুমকি দিয়ে
স্তব্ধ করতে পারবে না
পথ আকলে রেখে সব জালিমেরা
পথ রুখতে পারবে না।
ওরে শহীদি মরন ক,জনার ভাগ্য জোটে
চোখে মোর আজ শহীদি আলিঙ্গন
আমাকে ডাকছে হাত বাড়িয়ে
জান্নাতের সিঁড়ি যেন মোর সম্মুখে দাঁড়িয়ে।