জেগে ওঠ ওঠ হে
বিপ্লবী জনতা
চারিদিকে চেয়ে দেখ
দুর্বিচারে ভরা।
জালিমেরা সবে গড়েছে ভীদ
ভেঙ্গে দে ভেঙ্গে দে
তোরা সবে বিপ্লবী শ্লোগানে
জুলুম শোষনের সব ভীদ।
জেগে ওঠ তোরা সবে
কন্ঠে বজ্রপাতে
চেয়ে দেখ নির্বিচারে মরছে কতজনে
রুখে দে তোরা সবে বিপ্লবী জনতা।
অন্যায় অবিচারে জিম্মী জনে জনে
আর কত দেখবি চোখ মেলে
জেগে ওঠ তোরা প্রতিবাদি কন্ঠে
ভেঙ্গে দে তোরা সব
যারা গড়েছে জুলুমের ভীদ।
ঘুমিয়ে আছে চেতনা
চেয়ে দেখ ময়লা আবর্জনা
সমাজের নোংড়া সব বেহায়পনা
জেগে ওঠ তোরা ভেঙ্গে দে
ওদের আস্তানা।
দুঃস্বহ যন্ত্রনায় এখনো কাতরায়
জালীমের অত্যাচারে তব
মুখ বুজে সয়ে যায়
জেগে ওঠ  বিপ্লবী তোরা।