লাল শাড়ি পড়ে তুমি
সেজেছ কনে বধু
মৃদু মুখে হাসি তোমার
লাল শাড়িতে লেগেছে দারুন।
সানাই বাজে ঢোল বাজে
বাড়ির উঠোনে
বধু সেজে বসে আছ
ঘোমটা মাথায় দিয়ে।
হাসি খুশি মনটা তোমার
হৃদয় উথালা
ভাবছো বসে একা একা
কাটবে কখন বেলা।
হাতে রাঙ্গা মেহেদি
সেজে অপরুপা তুমি
ভাবছো বসে তাকে
কাজল কালো চোখে ।
পড়ে না পলক তোমার একটু চোখে
চেয়ে আছ তুমি দৃষ্টি দিয়ে
আসবে কখন বাজিয়ে সানাই
দেখবে তুমি আকুল ধারায়।
মানিয়েছে বেশ আজকে তোমায়
লাল বেনারশিতে কপালে টিপে
হাতে মেহেদি রাঙ্গা তোমার
সেজেছে বধু তুমি অপরুপা।