আজ আমার ছুটি বন্ধু
তাই আজ কোথাও বের হব না ভাবছি
কোথাও যাবার আজ বাসনা নেই
তোমার সাথে মন চুটিয়ে গল্প করবো।
আজ অনেক দিন পর
ছুটি পেয়েছি বন্ধু
তাই মনটা বেশ উৎফুল্ল
বৈরি বাতাস যেন মন জুড়ে।
কি বন্ধু যাবে না তুমি
যেখানে যাই আমি
মনের আনন্দে ঘুরবো দু-জনে
হাতে হাত রেখে দু-জনার।
আজ কতদিন পর এই অবসর ক্ষন
তুমি যেওনা কোনখানে
থেকো মোর পাশে পাশে
তোমাকে দেখী আজ না হয় নয়ন মেলে।
আজ একদম কোন কাজ নেই
নেই কোন কাজের তাড়া
ঝুট ঝামেলা একদম নেই
বন্ধু আজ আমার ছুটি।
কোন অভিমান করো না আজ তুমি
তোমাকে দেখবো চন্চলা
মুখে মৃদু হাসি
এসো না তুমি বস পাশে।
দেখ আজ ছুটি আমার
তাই এসেছি সব পিছুটান ভুলে
তোমকে দেখার ছলে
তুমি এভাবে নিজেকে আড়ালে রেখ না।
দেখ কি সুন্দর পড়ন্ত বিকেল  
ঝিরঝির বৈরি বাতাস
হারিয়ে যাই দুজনে মনের আনন্দে
যেখানে নেই কোন বাঁধা
ভালবাসার মানা।
হাতে হাত রাখ আর নাই রাখ
তুমি এসো না একটু
তোমাকে দেখী যদি ও না পাই ছুঁতে
তোমাকে দেখী দুর হতে।
আজ আমার ছুটি তাই
হয়তো তোমার অবাধ্য হয়ে
আমি তোমাকে বিরক্ত করছি
অন্তত আজকের দিনটা তুমি মেনে নাও।
বন্ধু আজ আমার ছুটি
তাই তো অপেক্ষার প্রহর গুনে গুনে
শেষ বিকেলে এসে দাঁড়িয়েছি
একদম তোমার কাছে।
হয়তো কখনো আর পাব না
আসবে না ফিরে কভু ছুটি
এমন একটি দিন নাও আসতে পারে
চলনা বন্ধু যাই সব অভিমান ভুলে।
যেখানে আলো আঁধারের কোন খেলা নেই
যেখানে নেই কোন মান অভিমান সেখানে
হাতে হাত নাই বা রাখ
থেকো তুমি পাশে
মনের ছন্দে গল্প করি আজকের এই দিনে।