মজলুম মানুষের ভীড়ে আমি দাঁড়িয়ে
প্রবল ইচ্ছে হয় অামার
তাদের পাশে দাঁড়াতে
আমি অপারক নেই শক্তি দাঁড়াবার।
মজলুম মানুষগুলো কাঁদছে
সবাই দেখছে তাকিয়ে তাকিয়ে
উৎফুল্ল অার হাসিতে
কেউ নেই তব বসিবার তরে।
ওরা মজলুম ওরা দ্বীনের ভিখারী
পৃথীবির সব রঙ্গমেলা ছাড়িয়াছে
নামিয়াছে সবে পথে প্রান্তরে
আমার ও যেতে ইচ্ছে হয়
আমি অপারক বড় বেশী ক্লান্ত।
সাঁড়ি সাঁড়ি দাঁড়িয়ে আছে
রাজপথে মজলুম মানুষেরা
প্রভু আমায় শক্তি দাও
আমার প্রবল ইচ্ছে হয়
সামিল হব তাদের ন্যায়।
মজলুম মানুষের কাতারে
আমায় যাবার শক্তি দাও
অপশক্তির বিরুদ্ধে লড়ে যাওয়ার
সাহস যোগাও।
সব মজলুম মানুষের ভীড়ে
কেউ হাসে অট্টহাসিতে
দানবের ন্যায়
আমি আজ অপারক
অামাকে দাঁড়াবার শক্তি দাও।