এখানে এক ঝাঁক নীরবতার মাঝে
আমার দুঃস্বপ্ন গুলোকে ছড়িয়ে দিয়েছি
ছড়িয়ে ছিটিয়ে ওরা পড়ে আছে;
এখন আমার সবচেয়ে প্রিয় সবুজ হাঁসটিকে
এক টুকরো উচ্ছ্বাসের বিনিময়ে বেঁচে দেব।
সন্ধ্যা পোকারা বেরিয়েছে দল বেঁধে
মন চায় আজ সাথী হই তাদের
পুরো জীবনের দামে নেই একটি ফড়িঙের জীবন;
গত ভোরে যে মাছরাঙাটি মরে গেছে
তার পালকে এখনও লেগে আছে রঙ
চোখ তার লাল পুটিদের লুটোপুটিতে এখনও সজল।
তার কাছে নিয়ে আসি দীক্ষা
তৃষ্ণার্ত কন্ঠে ঢালি পাতাদের গা ধুয়া জল
সবকিছু আমি ভুলে যাই
এই জীবনের হতাশা ব্যর্থতা করুণতা
এই সন্ধ্যায় আমার মানুষের  মৃত্যু হোক
স্বার্থক হয়ে রই একটি দূর্বার বাহু জড়ানো মমতায়
পাতার রন্ধ্রে দুর্বার বন্ধনে গড়ি প্রমত্তা বাসর।