তোমাকে ছাড়াই কাটে আমার বসন্ত দিন
তোমার স্পর্শ ছাড়াই কেটে যায় রাত নিঝুম
স্মৃতির বৃক্ষতলে বসে থাকি আরোগ্যহীন।


তোমার ঠোঁটে এখন লেগে আছে সন্ধ্যের চা
আমার ঠোটে জ্বলছে সিগারেট
ধুয়া ও ধূলোর মাঝে কেটে যাচ্ছে জীবন অসীম।


নিষিদ্ধ চাঁদ  উঠেছে আজ প্রতীক্ষিত আকাশে
অপরূপ জ্যোতিতে ধ্বসে গেছে রাতের প্রাচীর
তোমার যুগল চোখ ছুঁয়েছে জানি মায়াবী হাত।


সবুজ পাতারা ঘুমাচ্ছন্ন এখন
এক পৃথিবীতে আছি তবু দেখ কেমন
ছিন্নভিন্ন হয়ে আছি তোমাকে ছাড়া আমি।


15/02/14
রাত 8:20