সন্ধ্যামালতী তুমি নিশীজাগা ফুল
দোলো দোলো ছন্দে মৃদু মধু গন্ধে
করেছ ব্যাকুল।


তুমি বড় যে লাজুক
তাই খুলনাতো চোখ
ইশারায় ডেকে ডেকে নাড়াও মুকুল।


পথে পথে ফুটেই সুখ যে তোমার
নিজের মাঝে নিজে তাই একাকার।


তুমি এত যে মধুর
তাই রূপগন্ধ চোর
আধছোঁয়া হাওয়ায় করেছ বেভুল।