রক্ত দিয়ে ভাষা আন্দোলনে
বাংলা ভাষার মান কিনেছি।
ত্রিশ লক্ষ শহীদের দামে
স্বাধীন বাংলার প্রান কিনেছি।


একাত্তরে ছিলাম যুদ্ধে
যুদ্ধেই মোদের খেলা ।
রক্ত চোষে মারবো তোদের
ছিড়বে ছলাকালা।


যাদের হাতে সার্বভৌম
স্বাধীনতার চিহ্ন,
হয় নাজেহাল দ্বিখন্ডিত
অথবা হয় ছিন্ন।


রক্ষা করবো বাংলার মান
বিজয়ের মানচিত্রে আঁকা,
রক্ষা করবো বাংলা মায়ের
লাল সবুজের পতাকা।।