বসন্তের হাওয়ায়
ছুঁয়ে ছুঁয়ে যায় মন
সেই হাওয়ায় বইয়ে বেড়াব
দু’জন মিলে প্রতিক্ষণ।


বাসবে ভাল আমায় তুমি
সপে থাকবে জীবন ভর।
বসন্তের নতুন প্রাণে
জাগবে সবুজের স্তর।
আকুল করে মন
তুমি আসবে কখন?


ফাগুনের হাওয়ায় দিচ্ছে দোলা
চৈত্রের রোদ মেলছে ভেলা
ঝলকে উঠে রূপের ঝলক
সৈকতের ঐ সাঝ।


গুনগুন করে ভ্রমরেরা
প্রজাপতি মেলছে ডানা অপলক
ফুলে ফুলে তাই ভরে বাগান
বসন্তের বিকালে গোধুলীর সাঁঝ।