মেঘলা আকাশে নির্জন পথ ধরে


এলোমেলো কেশে, আনমনা এক রমণী


সুধালাম আমি,


কে তুমি হে প্রনব


হেসে বলে সে সুন্দর ধমনী,


তুমি কি ভুলে গেছ আমায়?


ছিলে যে আমার কাছে সারাক্ষণ।


অদৃশ্য এক পলকে চলে গেছো অকারণ


অনেক কিছু তো জানার ছিল তোমার কাছে,


আবার দেখা দাও তুমি


বলোনা এক পলকে


ঐ অপূর্ব ঝলকে।