নব রূপে নতুন লগ্নে
খুলি যে নতুন দুয়ার,
দুঃখে বিধুর দিন গুলোকে
দেব এনে সুখের জোয়ার।


হিংসা আর অহংকারে
হব না কেউ দোষী,
ভালবেসে কাছে টেনে
আমরা হব খুশী।


শত্র“কে আমি করব জয়
হবে ভালবাসা,
মিলে মিশে থাকব আমরা
এটাই মোদের আশা।


আর ঘটবে না রক্তপাত
হৃদয়ে দিব চুমি,
সবার সেরা আমার এই দেশ
প্রিয় মাতৃভূমি।