ডেকেছিল হাসি দিয়ে
পূর্ব আকাশের রক্তিম সূর্য
দিয়েছিল
দোলা মনটাতো আত্মভোলা
মনে পড়ছে মনের বসন্তে সেই
দিনের কথা
মনে পড়ছে সেই রাতে দু’জনার কথা
বর্ষার কালো আঁধার তুমি বসা একা
রিমঝিম কতো ছবি আঁকা
ভেজা গভির ঐ
মুখটাতে ফুটে হাসি মুতি
ছবি আঁকে নানা রংয়ে বুনো
প্রজাপতি।
স্বপ্ন দেখি নতুন ভাবে প্রতিদিন
জেগে উঠার
প্রাকৃতিক সৌন্দর্যে শুধু মোহিত
হবার
নিখুঁত বৃত্তাকার আঁধারের সিঁড়ি
যেন স্বপ্নে রাঙা প্রজাপতির
ডানা।