শ্রমজীবী মানুষ আমি
আমি নই তো বেকার,
সবার কাছেই থাকবে আমার
বলার অধিকার।


বন্ধু-বান্ধব ছিল যারা
থাকবে যে যার কাজে,
নতুন বন্ধু হবে আরো
ভাল কাজের মাঝে।


বেকারত্বের মাঝে নেই যে
বাঁচার অধিকার,
থাকবে না কেউ তাদের সাথে
দিবে যে ধিক্কার।


শ্রম দিয়ে করব জয়
করব যে রোজগার,
কাজের মধ্যে থাকব ব্যস্ত
কে নেবে খোঁজ কার?


ঘর বানাবো জনে জনে
কিনব নতুন গাড়ি,
বর সাজাবো জনে জনে
কনের দামী শাড়ি।
মো:০১৮৪৯৭৯৬৯২২