আজ যদি থাকতো বেঁচে এই শীতলক্ষা,
পারতো কি ফেলতে লাশ
এই নদী মোহনায়।


কত লাশ পড়বে এই ন দীর গভেএ
আর কত সন্তান হারা স্বামী  হারা মায়ের আত্তনাদ শুনবে?


কত গুম হত্যা যজ্ঞ হলে,হবে শান্তি-
নারায়নগঞ্জের মাটি,


কিসের লোভে এই মাত হারা।
হচ্ছে না বিচার কোন খুনের
আপরাধীরা আজ গা ফুলিয়ে
মাতে আনন্দ মাতহারায়,


কত লাশ ভাসবে?
আজ বেঁচে থাকতো যদি এই শীতলক্ষা,
পরতো ধরা এই নরপিশাচ রা
পেত না কেউ রক্ষা।