কখনো সমুদ্রের কাছে দাড়িঁয়ে
সূ্র্য্য ডোবা দেখেছো?
অনুভব করেছো, দিনের প্রয়োজনীয়তা
প্রশ্ন করেছো সূর্য্যকে
কোথায় তুমি চলে যাচ্ছো-
তুলতুলে সাদা মেঘগুলো
কবুতরের পাখার মত
সারাটা দিন তোমায় বেঁধে রাখে
তোমায় আগলে রাখে
তোমায় ভালবাসে।


তুমি সমুদ্রকে ভালবাসো
মিশে যাও তাতে
প্রসারিত হয় তোমার বাহু
রক্তিম রাগে।
যেন বিরহীনির ভালবাসা
প্রেমিকের অবহেলার
ক্ষিপ্ত প্রতিক্ষা।


তবুও আমি তোমায় ভালবাসি
তোমার অপেক্ষায়
রাতের আঁধারকে আগলে রাখি।
তুমি ক্লান্তিহীন
তুমি বেপরোয়া
মুছে দাও আকাশের
সকল বিষন্নতা।
শক্তিতে নেই তোমার
বিন্দুমাত্র দারিদ্রতা
তুমি দিবাকর
তোমাতে আছে অসংশয় নির্ভীকতা।