(এই কবিতা র মন্তব্য গুলি হবে এই কবিতার পরিপূরক.
এই আশায় রইলাম।)


আলো হয় ঝলমলে আঁধারের স্থানে
ভালোর আদর  জমে মন্দের কানে।
বড় দের বাড়াবাড়ি ছোটদের তরে
সুখ হয় সুখকর দুঃখের পরে।
হাসি হাসে জমজমাট কান্নার জলে
শান্তি প্রকাশ পায়  অশান্তি কালে।
নতুনের নাম আসে পুরাতন যায়
রাতের রাত কাটে দিনের অপেক্ষায়।
সত্যের সার্থকতা  মিথ্যে র বাণে
পুরুষের প্রেমকলা নারীর ই মননে।।