সকালে উঠিয়া আমি
   মনে মনে চাই
ইন্টারনেটে সারাদিন
টাওয়ার যেন পাই ।


অফিস হবেনা যেতে
  যদি থাকে নেট
ওয়ার্ক ফ্রম হোম হবে
  সাথে ভরা পেট।


কলেজ স্কুল ও চলে
  ভারচুয়্যাল রুমে
ক্লাস করিতে পারি
ঢুলে আধো ঘুমে ।


খাবার সিলেক্ট করে
  সাবমিট মারি
রাঁধিতে হবে না আর
  হোম ডেলিভারী ।


বসন ভূষণ ভ্রমণ
   সাথে আর যা চাও
আইটেম চয়েস কর
   পেমেন্ট টা দাও ।


বিল ট্যাক্স প্রিমিয়াম
   আরোও কত কি
ওয়েব সাইটে যেও
  দিও না লেট ফি ।


একা একা ঘরে বসে
   ভাল নেই মন
মুভি মিউজিক ডাউনলোড
  কানে হেডফোন ।


যদি দেখ প্রজাপতি
  বিমূখ বড়ো
জীবন সাথী ডটকমে
লগইন করো ।


আপন জনের কথা
  যদি জানতে চাও
ইমেল পাঠিয়ে দিয়ে
  চ্যাট ঘরে যাও ।


দেশের দশের খবর
  যদি সাথে রাখ
ওয়েব সাইটে গিয়ে
  পেপার টা দেখ ।


জনগণ দেশবাসী
   শোনো মন ভরে
ইন্টারনেট যেন ভাই
  থাকে ঘরে ঘরে ।।