তোমার অপেক্ষায়,
অযাচিত নক্ষত্র,
একে একে কত ঝরে গেল,
শিউলি ফুলের মত,
ভোরের অপেক্ষায় থেকে।


তোমার অপেক্ষায়,
সমস্ত মেঘদল,
আকাশের ক্রোড়ে,
কত না অভিমানে পুঞ্জীভূত,
বিপুল স্পর্ধায় ডেকে দিল সূর্য।


তোমার অপেক্ষায়,
ব্যস্ত হাইওয়ের রানওয়েতে,
সকল রমণী একে একে ভাড়া হয়ে গেল,
বিলবোর্ডের বিজ্ঞাপন,
চেয়ে রইল বিমূঢ় হয়ে।


তোমার অপেক্ষায়,
সমস্ত দিন শেষ হলো,
রাত্রি এল,
চাঁদের কান্নায় ভোর হলো,
শিউলি ঝরে গেল,
ভোরের অপেক্ষায় থেকে।