ধরা দিয়ে এ আঁখিতে
কেন ভাসালে গো আঁখি জ্বলে,
ফুটিলে যদি বা সাঁঝের বেলায়
কেন প্রভাতে ঝরিয়া গেলে ।।


ধরা দিয়ে এ আঁখিতে
কেন ভাসালে গো আঁখি জ্বলে,


সোহাগ মধুর কাঁটায় যখন
রক্ত ঝরায় গোলাপ,
ওলির পাখায় সুরের মাতন
সেযে প্রথম প্রেমের আলাপ
সেযে প্রথম প্রেমের আলাপ ।।


মন বীণার তারে বাজালে যে ধূন
আঁখি মুদে তাই করি গুন-গুন ,
যদি ভুল হয়ে যায় সুর-তাল-লয়
প্রেম তবে বাঁচিবে কি লয়ে ।।


ধরা দিয়ে এ আঁখিতে
কেন ভাসালে গো আঁখি জ্বলে,