ঐ ডাগর  ডাগর  হরিন চোখে
অমন করে চেয়ে থেকোনা,
আমার মনের ভ্রমর পথ হারাবে
ফিরে সে আর আসবেনা ।।


হেঁস নাগো অমন করে পলাশ রাঙা ঠোঁটে
রং ঝরিয়ে মনে,
আমার মনের কুমুদ উঠবে জেগে,
তোমার হাসির কলতানে ।।


এলো কেশেই এসো তুমি,
বেঁধ নাগো বেনি,
সাধের গোলাপ ছুঁইয়ে দেব
দাঁড়াও একটু খানি - দাঁড়াও একটু খানি ।।


বেঁধ নাগো মনটা তোমার কঠিন বাঁধনে,
দাওনা মুক্ত করে খুশির বিতানে,
যাবেনা ও মন খোয়া - নেবনা চুরি করে,
তবু কেন কথা  বোঝনা ।।


এ হৃদয় শূণ্য করে,
ব্যাথার-ই মশাল জ্বেলে,
যেন এখনি বিদায় চেওনা
যেন  তুমি বিদায় চেওনা ।।