আমিতো চাইনি তোমায় দূঃখ্য দিতে
সমস্ত কিছুর বিনিময়ে তুমি সুখী হয়ো
দূঃখ্য করোনা, বিদায় চেওনা পৃ্থিবী হতে
যেন দেখি তুমি অনেক সূখী ।।


ভালোবেসেছি, তোমায় কি দূঃখ্য দিতে পারি ?
হাজার অপবাদে আমি ডুবেযাই, ক্ষতিনাই,
ভালোবাসায় আছে দূঃখ্য, সুখ কদাচিত,
তাই চাই তুমি সূখী হয়ো ।।


যদি মনে পড়ে, গান গেও প্রাণ খুলে,
অনুতাপ করোনা, দূঃখ্য পাবে,
কত বসন্ত যাবে-আসবে হিসাব করোনা,
যা পাবে - তাই নিয়ে ভালোথেকো প্রাণে ধরে ।।


অদৃ্ষ্টকে মানতে শেখ, শান্তি পাবে
হাসিকে সাথে রেখ, সূখী হবে,
নিশ্চিত জেনো, আমি দূঃখ্য পাবোনা,
সুখী হবো , তুমি সুখী হোলে ।।